বৃষ্টি ও বজ্রপাত
- আদি আহমাদ সিফাত - ঝরা কথার কাব্য ২৯-০৪-২০২৪

আনমনে চেয়ে থাকি নীল আকাশের পানে
নীলের বুকে
ভেসে যাওয়া মেঘটাও কতটা রঙ্গিন
অবতল বেয়ে ঢাকা পড়ে যায় অনাবিল সুখের
সীমানা
তখন নিজের চোখের হাসিটাও ঢাকা পড়ে মেঘের
সাথে
সূর্যের হাসির আর চাঁদের হাসি রাতে ঘোর
অন্ধকার
আর উত্তপ্ত দিবা
এমনো কি রাত হয়
অন্ধকার নয় রঙ্গিন অবয়ব আলোয় হাসে
@-- হ্যা হয়তো হয় ---
চোখের তারা গুলো নিজের সাথে কথা বলে
ওরা না কি খুব বিশ্রি
কালো আকাশের নতুন কোনো ছায়ায় তাদের দেখা
মিলে
জীজ্ঞাসিলাম ওরা কারা??
ওরা তো কষ্টের বুক বাধা অসচ্ছল ঝড়,উম্মাদ
চেতনা
নিকোটিনের ধোয়াশায় ক্ষত-বিক্ষত হৃদয়,পাষন্ড মন
তবুও বিরহের যাতনায়
এক পশলা বৃষ্টি যেনো গাল বেয়ে পড়া অশ্রুকে লুকিয়ে রাখে, লুকিয়ে রাখে হৃদয়ের এক অনন্ত ঘোর
অন্ধকার,
প্রতিটা অশ্রুসিক্ত চোখের ভাষা
একাকি নিরব নিস্তব্ধ রাতে কোয়াশার যাতনায় মনের
বিরল রুপ
এমনো হারানোর ব্যথাভরা এক ক্লান্ত মন
আর নির্ঘুম অশ্রজলে মনের পাথুরে রাত্
এক পশলা মেঘই কেবল বুঝে মনের কি পরিনতি
ব্যথার দুয়ারে দাড়িয়ে কেবল বজ্রপাতের উম্মাদিত
শব্দটাই লুকিয়ে রাখে বুকের পাজরে রাখা
অমানবিক
চিৎকারের আওয়াজ
হটাৎ সন্ধ্যের স্নিগ্ধতায়
নির্মম এ দেহে অনন্ত প্রেম জাগ্রত হয়
আর লালো মেঘে ঢাকা নীল আকাশ মনের
বিশ্বাসকে স্থীর করে
অন্ধকার জীবনের আলো হয়ে আসে ক্রোমিয়ামের
বিষাক্ত বিষের জাল
এ নয়তো স্বপ্নজাল
অকঠিন নিরব রোদেলা দুপুর
জীবনের পথ চলাকে করে ব্যকুল
এ নয়তো আমি
আমার জীবনতো অন্ধকারের রাত্রি
একরাশ স্বপ্ন চোখের তারায় কথা বলা
বুকের পাজর ভাঙ্গার এক অতৃপ্ত আওয়াজ নিঃশব্দ
রাতের আধার
এক অনাবিল সৃষ্টি এক মধুময় ব্যথার রাত
শুধুই অন্ধকার, শুধুই আলোহীন জীবন
অব্যক্ত নির্মম আঘাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।